ভারতের গণযুদ্ধের লাল সংবাদ ১৩/০৩/২০১৫ -মাওবাদীরা জঙ্গলমহলে পুনরায় দল গঠন করছে

maoists_plga

-মাওবাদীরা জঙ্গলমহলে পুনরায় দল গঠন করছে

সিপিআই (মাওবাদী) এর নেতা মাল্লোজুলা কোটেশ্বর রাও ওরফে কিষেনজিকে হত্যার প্রায় চার বছর পর মাওবাদীরা পশ্চিমবঙ্গের জঙ্গলমহল এলাকায় পুনরায় প্রবেশ করতে শুরু করেছে। রাজ্য ও কেন্দ্রীয় সংস্থার ভাষ্যমতে, পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডের একাধিক শীর্ষ মাওবাদী নেতাকে গ্রামগুলোতে প্রবেশ করতে দেখা গেছে। স্থানীয় সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী নিরাপত্তা সংস্থাগুলো জানিয়েছে, গত কয়েকদিনে বিকাশ, শ্যামল ও রণজিৎ পালের মত আঞ্চলিক কমান্ডার ও নেতাদের এলাকায় দেখা গেছে। সূত্র আরো জানায়, পুরুলিয়ার বেলপাহাড়ি অঞ্চলের মাওবাদী কমান্ডার মদন মাহাতোর নেতৃত্বে মাওবাদীদের একটি দলকে তিন সপ্তাহ পূর্বে বাঁকুড়ার রাণিবন্ধ এলাকায় দেখা গেছে। নিরাপত্তা সংস্থার এক কর্মকর্তা জানায়, নিরাপত্তা সংস্থাগুলোর বিশ্বাস মাহাতো শারীরিকভাবে অসুস্থ। তার পক্ষে পশিমবঙ্গ-ঝাড়খণ্ড সীমান্তের কাছে গহীন জঙ্গলে কোথাও লুকিয়ে থাকার সম্ভাবনা অনেক বেশী। নির্ভরযোগ্য তথ্য পাওয়ার জন্য বিকাশ ও অন্যান্যদেরকে অবশ্যই মাহাতোর সাথে যোগাযোগ করতে হবে।

Five-militants-29475

-কাংলেইপাক পিপলস রেভলিউশনারি (KCP-MC) পার্টির এক যোদ্ধা গ্রেফতার

বুধবার কাংলেইপাক পিপলস রেভলিউশনারি পার্টির  (KCP-MC) এক যোদ্ধাকে গ্রেফতার করেছে ইম্ফলের পূর্ব জেলা কমান্ডো পুলিশ। পুলিশ জানিয়েছে তিনি বেসরকারি প্রতিষ্ঠান, দোকানদার ও তেল পাম্পের মালিকদের থেকে চাঁদা দায়ে জড়িত ছিলেন।

 mq10

-ছত্তিসগড়ে দুইজন মাওবাদী ক্যাডার গ্রেফতার

বুধবার বিজাপুর জেলার বাসাগুদা থানাধীন চিপুরভাট্টি গ্রাম থেকে মাওবাদীদের একটি অস্থায়ী ক্যাম্প ভেঙ্গে দিয়েছে নিরাপত্তা বাহিনী। এসময় অস্ত্র ও গোলাবারুদ সহ সিপিআই (মাওবাদী) এর দুইজন ক্যাডারকে গ্রেফতার করা হয়।

images

-উড়িষ্যা ও ছত্তিসগড়ের ছয়টি জেলায় বন্ধ ডেকেছে মাওবাদীরা

আগামী ১৬ই মার্চ ছত্তিসগড় ও উড়িষ্যা সীমান্তের ছয়টি জেলায় বন্ধ এর ডাক দিয়েছে সিপিআই (মাওবাদী) এর ধামতেরি-নুয়াপাড়া বিভাগীয় কমিটি। গত ১০ই মার্চ কমরেড সুরথকে হত্যা ও অপর দুই কমরেড মিথিলা ও রামসিনহাকে গ্রেফতারের প্রতিবাদে এই বন্ধ এর ডাক দেয়া হয়।

সূত্রঃ deccanherald.com/thesangaiexpress.com/ptinews.com/businessstandard.com/dailypioneer.com

Advertisements


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s