ভারতের গণযুদ্ধের লাল সংবাদ- ১৮/০৩/২০১৫, -উড়িষ্যাকে করিডোর হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা মাওবাদীদের

 18

-সিসি ক্যামেরার আওতায় ওয়েনাদের কালক্টরেট ভবন

জনগণের দৃষ্টি আকর্ষণের উদ্দেশ্যে মাওবাদীরা ওয়েনাদের জেলা কালেক্টরেটকে লক্ষ্যবস্তুতে পরিণত করতে পারে এই আশংকায়, কালেক্টরেট ভবন ও এর আশেপাশের এলাকায় সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ লক্ষ্যে ২০ লাখ ৬০ হাজার রুপি বরাদ্দ করেছে সরকার।

সূত্রঃ timesofindia.indiatimes.com

181

-উড়িষ্যাকে করিডোর হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা মাওবাদীদের

বুধবার সিআরপিএফ এর ডিরেক্টর জেনারেল প্রকাশ মিশ্র বলেছেন, প্রতিবেশী রাজ্যগুলোতে মাওবাদীদের কার্যক্রম উড়িষ্যার উপর প্রভাব বিস্তার করছে। ঝাড়খণ্ড থেকে ছত্তিসগড় ও অন্ধ্র প্রদেশে আন্দোলন চালিয়ে যাবার লক্ষ্যে মাওবাদীরা উড়িষ্যায় একটি করিডোর তৈরীর চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমাদের লক্ষ্য হল তাদের করিডোর তৈরীর এ প্রচেষ্টাকে নস্যাৎ করে দেয়া। সম্বলপুর পুলিশ সদরদপ্তরে সভা শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি জানান, ঝাড়খণ্ড ও ছত্তিসগড়ের মধ্যবর্তী করিডোর হিসেবে সম্বলপুর স্থানটি একটি গুরুত্বপূর্ণ সংযোগ হওয়ায় আমরা এখানে বিষয়টি নিয়ে কৌশলগত আলোচনায় বসার সিদ্ধান্ত নিয়েছি। তিনি আরো বলেন, সম্বলপুর ছাড়াও পশ্চিম উড়িষ্যার বিভিন্ন জেলায় মাওবাদীদের দমনে বিভিন্ন কৌশল নিয়ে সভায় আলোচনা করা হয়েছে।

সূত্রঃ odishasuntimes.com

 

-বিহারের মুঙ্গের জেলায় মাওবাদী গ্রেফতার

বুধবার বিহারের মুঙ্গের জেলার ভীমবুন্ধ জঙ্গল এলাকা থেকে ধনিক লাল পণ্ডিত নামে এক মাওবাদীকে গ্রেফতার করেছে পুলিশ। ২০১৪ সালের ১০ই এপ্রিল মুঙ্গের জেলায় বোমা বিস্ফোরণে দুইজন সিআরপিএফ জওয়ান খতম হওয়ার ঘটনায় তিনি জড়িত ছিলেন।

সূত্রঃ zeenews.india.com

-পালামৌতে লাতেহারের মাওবাদী গ্রেফতার

মঙ্গলবার লাতেহার জেলা পুলিশ ও পালামৌ পুলিশ এর এক যৌথ অভিযানে সুনীল যাদব (২৪) নামে সিপিআই (মাওবাদী) এর এক ক্যাডারকে গ্রেফতার করা হয়। জানা গেছে, বাধাহীন ভাবে পুলিশ তাকে গ্রেফতার করে। একটি মেশিনে আগুন লাগিয়ে দেয়া সহ শ্রমিকদের গুলি করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সূত্রঃ nyoooz.com

Advertisements


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s