ইভানা হফম্যানের হত্যার বদলা হিসেবে এক দায়েশ/আইএসআইএস (Daesh/ISIS) জঙ্গি সদস্যকে খতম করেছে কমিউনিস্ট নারী সংগঠনের কমরেডরা-

AV

ইভানা হফম্যানের হত্যার বদলা হিসেবে এক দায়েশ/আইএসআইএস (Daesh/ISIS) জঙ্গি সদস্যকে খতম করেছে মার্কসবাদী-লেনিনবাদী কমিউনিস্ট পার্টির (MLKP) কমিউনিস্ট নারী সংগঠন। গত ৭ই মার্চ রোজাভার তিল তেমিরে দায়েশ/আইএসআইএস জঙ্গি গোষ্ঠীর সাথে যুদ্ধে ইভানা হফম্যান (আভাসিন তেকোসিন গুনেস) নিহত হন। ৮ই মার্চ রোজাভার সিজিরে ক্যান্টনে এক দায়েশ সদস্যের বিরুদ্ধে খতম অভিযান চালায় নারী গেরিলারা। ২০১৫ সালের ৩রা জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত এক সম্মেলনে নারীদের এই সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে।

সংগঠনটির পক্ষ থেকে এক বিবৃতি বলা হয়, “তিল হেমিস ও তিল বারাকে পরাজয় হজম করতে না পেরে দায়েশ জঙ্গিরা তিল তেমিরে আক্রমণ চালায়। এই জঙ্গিরা শত শত আসিরীয় পুরুষকে হত্যা করেছে ও শত শত নারীকে অপহরণের পর হত্যা করেছে। আমরা এদের ছেড়ে দেব না। এই খতম অভিযানের মধ্য দিয়ে আরো একবার ঘোষণা করছি যে আমরা রোজাভা বিপ্লবকে পাহারা দেয়ার কাজ চালিয়ে যাব; তার জন্য নিজেদের জীবন দিয়ে ও রক্ত দিয়ে মূল্য দিতে আমরা প্রস্তুত। মার্কসবাদী-লেনিনবাদী কমিউনিস্ট পার্টির (MLKP) কমিউনিস্ট নারী সংগঠনের সদস্য হিসেবে আমরা প্রতিজ্ঞা করছি যে YPJ (Kurdish: Yekîneyên Parastina Jinê) (The Women’s Protection Units) এর কমরেডদের সাথে একত্রে রোজাভা বিপ্লবকে আমরা বৃহৎ করে তুলব”।

“আমাদের কমরেড আভাসিন তেকোসিন গুনেসের মতই আমরা মানবতা ও নারীর শত্রু দায়েশ প্রতিক্রিয়াশীলতার বিরুদ্ধে মানব ব্যারিকেড তৈরী করে যাব, তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলব। আমরা আমাদের এই খতম উৎসর্গ করছি আভাসিন তেকোসিন গুনেসের উদ্দেশ্যে যিনি তিল তেমিরে দায়েশ জঙ্গিদের হামলার বিরুদ্ধে বীরের মত প্রতিরোধ গড়ে তুলে অমর হয়ে আছেন। সকল অত্যাচারিত মানুষের জন্য একটি মর্যাদাপূর্ণ ভবিষ্যতের লক্ষ্যে তিনি মহাদেশ অতিক্রম করে যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। কমরেড, আমরা তোমার কাছে প্রতিজ্ঞা করছিঃ সংগ্রামের জন্য তোমার আকাংক্ষা আমাদের আকাংক্ষা, পরিবর্তনের জন্য তোমার ইচ্ছাশক্তি আমাদের ইচ্ছাশক্তি, নারীদের স্বাধীনতার জন্য তোমার সংগ্রাম আমাদের সংগ্রাম। আমরা তোমার পদাংক অনুসরণ করে যাব। তোমার বন্দুককে আমরা নিঃশব্দ হয়ে যেতে দেব না। নারীহত্যাকারী ধর্ষণকারী দায়েশ জঙ্গি গোষ্ঠীর কাছে ভয়ানক দুঃস্বপ্ন হিসেবেই আমরা নিজেদের প্রতীয়মান করে যাব”।

AV 1

 

সূত্রঃ    signalfire.org

Advertisements


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.