ভারতের গণযুদ্ধের লাল সংবাদ – ২৩/০৩/২০১৫, মাওবাদীদের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত পুলিশের ২ কমান্ডো

naxal-Maoists-AFP1

মহারাষ্ট্রে মাওবাদীদের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত পুলিশের ২ কমান্ডো

নাগপুর, ২৩ মার্চ : মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে নিহত হল পুলিশের কমান্ডো বাহিনীর ২ জওয়ান। জখম হয়েছেন আরও ১ কমান্ডো। তাঁর শারীরিক অবস্থা সংকটজনক বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের গাডচিরোলি জেলায় মাওবাদীদের নিয়ন্ত্রিত জঙ্গলে।

নকশাল বিরোধী অভিযানের আই জি রবিন্দ্র কদম জানায়, বিশেষ সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে গতকাল মহারাষ্ট্র- ছত্তিশগড় সীমান্ত লাগোয়া কাঙ্কার জেলার টিকামেদা গ্রাম নিকটবর্তী গাত্তা-জরাবান্ডি জঙ্গলে অভিযান চালায় যৌথ বাহিনী ও মহারাষ্ট্র পুলিশের বিশেষ প্রশিক্ষিত বাহিনী C -৬০। ছত্তিশগড় পুলিশও এই অভিযানে যোগ দিয়েছিল। মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারান C-৬০-র ২ কমান্ডো।

সুত্র http://www.firstpost.com/india/maharashtra-two-police-commandos-killed-naxal-encounter-gadchiroli-2167935.html

দ্রুত বিচারের দাবীতে উড়িশ্যায় ৭ জন মাওবাদী নেতার আমরণ অনশন

মামলার দ্রুত বিচারের দাবীতে আজ থেকে উড়িষ্যার ঝাড়পদ কারাগারে  দন্না কেশব রাও ওরফে আজাদ সহ সাত জন মাওবাদী আমরণ অনশন শুরু করেছে। আজাদের বিরুদ্ধে ২০০৮ সালের অগাস্টে ভিএইচপি নেতা স্বামী লক্ষণানন্দ স্বরস্বতীকে খতমের অভিযোগ রয়েছে। অনশনরত মাওবাদীদের নাম প্রকাশ করেনি ঝাড়পদ কারাগারের সুপারিন্টেনডেন্ট।  তিনি জানান,  মাওবাদী নেতারা কারা কর্তৃপক্ষের কাছে এক লিখিত বিবৃতিতে জানিয়েছিলেন, তাদের বিচার কাজ দ্রুত নিষ্পত্তি না করা পর্যন্ত তারা আমরণ অশন চালিয়ে যাবেন। কেশব ২০১১ সালের ১৮ই এপ্রিল অন্ধ্র প্রদেশের ডিজির কাছে আত্মসমর্পণ করেন। তাকে ধরিয়ে দিতে সেসময় ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেছিল পুলিশ। স্পেশাল জোনাল কমিটি সদস্য কেশব রাও অন্ধ্র-উড়িষ্যা সীমান্তে(AOB) আই এ এস(Indian Adminstrative Service) অফিসার  অপহরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল, একই সাথে (AOB) অঞ্চলে থাকা কালে বেশ কিছু থানা ও পুলিশ সদস্য খতম করেন  ।

সুত্রhttp://odishasuntimes.com/119326/7-maoists-on-fast-unto-death-in-odisha-jail-seeking-speedy-trial/

Advertisements


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s