USA- মুমিয়া আবু জামাল হাসপাতালে; পরিবার তার সাথে যোগাযোগ করতে পারছে না –

free-mumia

বিখ্যাত আমেরিকান কৃষ্ণাঙ্গ লেখক, বিপ্লবী মুমিয়া আবু জামালকে গতকাল ৩০ শে মার্চ দুপুর ১ টায় Schuykill মেডিকেল সেন্টার হাসপাতাল, Pottsville, এ ইনটেনসিভ কেয়ার ভর্তি করা হয়েছে । সংবাদের উৎস –  International Concerned Family and Friends of Mumia Abu-Jamal (ICFFMAJ) । উৎস থেকে আরও জানা যায়, প্রশাসনের নির্দেশে তার স্ত্রীকে দেখা করার অনুমতি দেয়া হচ্ছে না। আন্তর্জাতিক অ্যাকশন সেন্টার জানায়, মুমিয়া আবু জামাল  নিয়মিত ইনসুলিন গ্রহণ করেন। হাসপাতালের বাইরে মুমিয়ার ১৫ জন সমর্থকের সাথে পুলিশী অবরোধ মুখোমুখি অবস্থানে রয়েছে ।

উল্লেখ্য যে, সাংবাদিক মুমিয়া আবু জামালকে ৩২ বছর ধরে কারাগারে থাকতে হয়েছে হত্যাকান্ডে জড়িত থাকার মিথ্যা অভিযোগে। কিন্তু এই সাংবাদিক যুক্তরাষ্ট্রের অসংগঠিক শ্রমিক ও গরীব জনগণের দুঃখ-দূর্দশার কথা দৃঢ়তার সাথে তুলে ধরেছেন তার লেখনীর মাধ্যমে। পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে অনেক রাজবন্দী এভাবে কারাদন্ড ভোগ করছেন। মারুন শুটাজ সেখানে কারাবন্দী হয়ে আছেন ১৯৯১ সাল থেকে।

মার্কিন যুক্তরাষ্ট্র হচ্ছে এমন একটি দেশ যে দেশে রয়েছে বিশ্বের মোট কারাবন্দীর ২৫ শতাংশ, যদিও এইদেশটির জনসংখ্যা বিশ্বের মোট জনসংখ্যার মাত্র ৪ %। মার্কিন কারাবন্দীদের তিন ভাগের দুই ভাগই হচ্ছে উপনিবেশ-কবলিত দেশগুলো থেকে আসা শ্রমিক, ল্যাটিন আমেরিকান ও আফ্রিকান বংশদ্ভুত। মার্কিন গোয়েন্দা সংস্থা এফ বি আই’র হিসেব অনুযায়ী শ্বেতাঙরা অপরাধে জড়িত হবার ক্ষেত্রে কারো চেয়ে পিছিয়ে না থাকলেও প্রতি আটজন কৃষ্ণাঙ্গ বন্দী বা ল্যাটিন আমেরিকান বংশদ্ভুত বন্দীর মোকাবেলায় মাত্র একজন শ্বেতাঙ্গ কারাবাস করছেন। এভাবে দেখা যায় মার্কিন আইন প্রয়োগ ও কারাগার ব্যবস্থা উপনিবেশবাদ ও বর্ণবাদ-ভিত্তিক।

মার্কিন যুক্তরাষ্ট্রের মিলিটারী কমিশন এক্ট-২০০৬ অনুযায়ী দেশটির প্রেসিডেন্ট যে কোনো মার্কিন নাগরিককে অবৈধ শত্রুসেনা হিসেবে চিহ্নিত করে তাকে বিনা অভিযোগে ও বিনা বিচারে বন্দী রাখতে পারবেন।

images (2)

journalist

মুমিয়ার বন্ধু, পরিবার এবং সমর্থকরা সকলকে আহবান জানিয়েছেন, নিম্নলিখিত নম্বরে কল দিয়ে কর্তৃপক্ষকে অনুমতি প্রদানের জন্য (যাতে করে মুমিয়ার সাথে তার স্ত্রী দেখা করতে পারেন)।

Call these numbers now to demand hospital visitation rights for Mumia’s family:

Richard Ellers

Director, PA Department of Corrections Health Care Services
rellers@pa.gov
(717) 728-5311(717) 728-5311

John Wetzel
Secretary, PA Department of Corrections
(717) 728-4109(717) 728-4109

Schuylkill Medical Center
420 S Jackson St, Pottsville, PA
(570) 621-5000(570) 621-5000

SCI Mahanoy
Superindendent John Kerestes
(570) 773-2158(570) 773-2158

সুত্র- https://servethepeoplephilly.wordpress.com/2015/03/30/breaking-mumia-abu-jamal-hospitalised-family-cannot-contact-him/

 



Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.