তেল আবিবের স্বাধীনতা যুদ্ধে শহীদ MLKP যোদ্ধা হালিল আকসাকাল (মজলুম আক্তাস) সমাহিত

1

2

3

11053414_1603057033277305_7097852914600746596_n

তেল আবিবের স্বাধীনতা যুদ্ধে শহীদ এমএলকেপি যোদ্ধা হালিল আকসাকালকে (মজলুম আক্তাস) ২৭শে জুন তার শহর হাতায়ে সমাহিত করা হয়।

হাতায়ে শহরে জন্মগ্রহণকারী এমএলকেপি যোদ্ধা হালিল আকসাকাল তেল আবিয়াবে শহীদ হন। হাজার হাজার জনতার উপস্থিতিতে তার শহরে তাকে সমাহিত করা হয়। ২৭শে জুন বেলা ১১টায় তার মৃতদেহ সেরিনওলের রাস্তায় আনা হয় এবং পরে গাড়িবহরে করে তাকে হারবিয়েতে নিয়ে আসা হয়। এ সময় Pro-Kurdish Peoples’ Democratic Party (HDP) এর সহ সভাপতি ফিগেন ইউকসেকদাগ,  HDP এর আদানা শহরের ডেপুটি দানিস বেক্তাস ও Socialist Party of the Oppressed (Turkish: Ezilenlerin Sosyalist Partisi, ESP) এর সভাপতি সুলতান উলুসয় উপস্থিত ছিলেন।

জনতা হারবিয়ে আলি ইসমাইল কোর্কমাজ বুলভার্দে জমায়েত হয়ে স্লোগান, হর্ষধ্বনি ও হাততালির মাধ্যমে হালিল আকসাকালকে স্বাগত জানায়। হাজার হাজার মানুষ অন্তেষ্টিক্রিয়ায় অংশগ্রহণ করে।

আলি ইসমাইল বুলভার্দে পদযাত্রা শুরু হয়। মৃতদেহ প্রথমে হালিল আকসাকালের বাড়িতে আনা হয় ও পরে কারিয়ের সমাধিতে আনা হয়। এসময় “কমরেড হালিল অমর”, “বিপ্লবী সংহতি দীর্ঘজীবী হোক”, “কোবানি প্রতিরোধ দীর্ঘজীবী হোক”, “কমরেড হালিল দীর্ঘজীবী হোক, কমিউনিস্ট সংগ্রাম দীর্ঘজীবী হোক” ইত্যাদি স্লোগান দেয়া হয়।

সমাধিতে এক মিনিটের নীরবতা পালনের পর HDP এর সহ সভাপতি ফিগেন ইউকসেকদাগ বক্তব্য রাখেন। তিনি বলেন, “মধ্য প্রাচ্যে বর্বরদের বিরুদ্ধে যুদ্ধে আমাদের সমর্থন দেয়া উচিৎ। গতকালের গণহত্যার জন্য মানবতার কাছে এদের জবাবদিহিতা করতে হবে। আমাদের স্মৃতিতেই শুধু নয়, কমরেড হালিল আমাদের সংগ্রামের মেঝেও বেঁচে থাকবেন। এখন আমাদের সামনে সত্যিকারের মিশন। আমরা তার নিশান ও তার লড়াইকে উর্ধ্বে তুলে ধরব।”

গেজি পার্ক আন্দোলনে শহীদদের পরিবার, রোজাভার শহীদ বেদরেত্তিন আকদেনিজের পরিবার, আলি আক্তাসের পরিবার ও DHF সহ বিভিন্ন বিপ্লবী, গণতান্ত্রিক ও দেশপ্রেমিক সংগঠন অন্তেষ্টিক্রিয়ায় অংশ নেয়।

সূত্রঃ 

http://www.signalfire.org/2015/06/30/sehid-ma-biymut/



Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.