তুরস্কঃ ডানপন্থী সংবাদপত্র ও AKP জেলা অফিসে মাওবাদীদের সশস্ত্র অ্যাকশন

gazi1.jpgfxg6br

MLKP এর সশস্ত্র শাখা এক ঘোষণায় জানিয়েছে গত ১৯ ও ২০ জুলাই তারা কয়েকটি হামলা চালিয়েছে।

১৯শে জুলাই সংবাদপত্র স্টার এর অফিসের বাহিরে MLKP একটি বোমা পেতে রাখে বলে এক বিবৃতিতে জানিয়েছে। এতে লেখা হয়েছে, “সংবাদপত্র স্টার যেখানে সম্পাদনা করা হয় সেই ভবনের বাহিরে আমরা একটি বোমা রেখে এসেছি। একজন বিপ্লবী নারীর প্রতি অভিশাপসূচক মন্তব্য করে তারা সকল নারীকেই অপমান করেছে। এমএলকেপি-ওকেসি (MLKP-OKC) চিহ্নিত একটা পতাকাও আমরা রেখে এসেছি যাতে লেখা ছিল, “তোমরা নারীদের থামাতে পারবে না। আমরা বেড়েই চলব”। এর কয়েকদিন পর স্টার মিডিয়ার মুখপাত্ররা যে বক্তৃতা সর্বস্ব বিবৃতিটা দিয়েছে তাদের জানা দরকার যে ভবিষ্যতে এধরনের বিপ্লবী এ্যাকশন আরো সংঘটিত হবে এবং আগে থেকে সতর্ক হবার কোন সুযোগ তারা আর পাবে না।”

MLKP-FESK তাদের ঘোষণায় জানায় ২১শে জুলাই সানকাকতেপে জেলায় AKP এর দপ্তরের সামনে রেখে আসা বোমাটি বিস্ফোরিত হবার আগেই সেটি খুঁজে পাওয়া যায়।

“ঘটনাস্থলে আমরা আমাদের পতাকা রেখে এসেছিলাম। শ্রমিক ও মজুরদের থেকে ফ্যাসিবাদী পুলিশ পতাকাটা লুকিয়ে ফেললেও তারা জানে এ ঘটনা কারা ঘটিয়েছে। সানকাকতেপেতে যেখানে আমাদের কমরেড ইয়াসেমিন শহীদ হয়েছিল আমরা সেখানে এ্যাকশন চালিয়েছি; তার পতাকা ভবিষ্যতেও আবারো উত্তোলিত হবে।”

MLKP-FESK বলেছে ”তারা দায়বদ্ধ থাকবে”‘ এবং জোর দিয়ে জানিয়েছে, “প্রলেতারিয়েত ও নিপীড়িত জনগণ নিশ্চিতভাবেই ন্যায়বিচার পাবে”।

সূত্রঃ Via New Turkey



Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.