তুরস্কের মাওবাদীরা ক্ষমতাসীন AKP সরকারের পার্টি অফিস পুড়িয়ে দিয়েছে

1

এরদোগানের ফ্যাসিস্ট রাষ্ট্র এবং তার দল AKP-র বিরুদ্ধে তুরস্কের কমিউনিস্ট পার্টি(মাওবাদী)’র সশস্ত্র শাখা TIKKO এর চলমান যুদ্ধের অংশ হিসেবে মাওবাদীরা গত ১০ই ফেব্রুয়ারি রাত ১২.৩০ মিনিটে ইস্তাম্বুলে AKP পার্টির অফিস ভবন পুড়িয়ে দিয়েছে। কুর্দি জনগণের উপর তুর্কি সরকারের চলমান গনহত্যা, বিশেষ করে সিজরে তুর্কি পুলিশ কর্তৃক ৬০ জন কুর্দি জনগণকে হত্যার প্রতিবাদে এই অগ্নিসংযোগের হামলাটি চালানো হয়েছে। এদিকে গত কিছুদিন ধরেই ইস্তাম্বুলের রাস্তায় পুলিশের সাথে মাওবাদীদের সংঘর্ষ চলছে।

2

হামলার উদ্দেশ্য ও কারণ সম্পর্কে মাওবাদীরা স্প্যানিশ ভাষায় বিবৃতি প্রকাশ করেছে। বিবৃতিতে মাওবাদীরা বলেন, “আমরা কুর্দি জনগণকে লক্ষ্যবস্তু করে চালানো সকল হামলার বিরুদ্ধে শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলব, আমরা এই বিষয় নিয়ে নীরব থাকব না। কায়পাক্কায়া’র উত্তরাধিকারী হিসেবে, আমরা কুর্দি জনগণের ওপর হামলার বিরুদ্ধে প্রতিরোধ জোরদার করব এবং ফ্যাসিস্ট AKP শক্তির প্রতিনিধিত্বমূলক সব লক্ষ্যবস্তুতে হামলা চালাতে থাকবে!”।

3

উল্লেখ্য যে, তুরস্কের দমনবাদী ফ্যাসিস্ট সরকারী বাহিনী পেন্দিক জেলায় প্রবেশ করে জনগনের উপর নির্যাতন চালায় এবং অনেককেই তাদের হেফাজতে নিয়েছে। এসময় সরকারী কয়েক ডজন সাঁজোয়া গাড়ি ও  বিশেষ বাহিনীর শত শত সদস্য এলাকায় একযোগে হামলা চালায় এবং প্রকাশ্য স্থানে তল্লাশি চালিয়ে জনগণকে জেরা এবং ভয় দেখাতে চেষ্টা করে।

অনুবাদ সূত্রঃ http://www.ozgurgelecek.org/manset-haberler/18958-tkko-militanlar-kuerdistan-icin-akp-binasn-atee-verdi.html



Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.