ভারতঃ ভুয়া এনকাউন্টারের নামে হত্যা করা হয়েছে মাওবাদী নেতা সঞ্জয় যাদব ওরফে মন্ত্রীজিকে

maoistleader_647_022316060129

gumla_naxali3_1456226997

gumla_nax1_1456226835

10_1456222961

ঝাড়খণ্ডের গুমলা জেলায় গত মঙ্গলবার দুপুরে ভুয়া এনকাউন্টারের নামে হত্যা করা হয়েছে মাওবাদী জোনাল কমান্ডার সঞ্জয় যাদব ওরফে মন্ত্রীজিকে।

এই মাওবাদী নেতার মাথার দাম হিসাবে ১০ লক্ষ টাকা পুরস্কারও ঘোষণা করেছিল ঝাড়খণ্ড পুলিশ।

পুলিশ জানাচ্ছে, এদিন দুপুরে ঝাড়খণ্ডের গুমলা জেলার কোনরেবেরা-পালকোট এলাকায় অভিযান চালায় পুলিশ। রাজ্য পুলিশ এবং সিআরপিএফ যৌথভাবে অভিযান চালায়। তারপর দু’পক্ষের মধ্যে গুলির লড়াইয়ে মৃত্যু হয় মন্ত্রীজির। ঘটনার বিবরণ দিয়ে গুমলার এসএসপি ভীমসেন তুতি জানান, মাওবাদী অধ্যুষিত কোনরেবেরা-পালকোট এলাকার জঙ্গলে অভিযান চালানোর সময় মন্ত্রীজি আচমকাই বাইকে করে পুলিশের সামনে চলে আসে। পুলিশ তাকে আত্মসমর্পণ করতে বলে। কিন্তু সে পুলিশের কথা উপেক্ষা করে গভীর জঙ্গলের দিকে দৌড় দেয়। পুলিশ এবং সিআরপিএফও তার পিছনে ধাওয়া করে। বেগতিক বুঝে দৌড়তে-দৌড়তেই পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে মন্ত্রীজি। পুলিশও পাল্টা গুলি চালায়। দু’পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ ধরে লড়াই চলার পর মৃত্যু হয় হয় ‘মোস্ট ওয়ান্টেড’ এই মাওবাদী নেতার। তুতি জানান, মন্ত্রীজির দেহের পাশ থেকে ৬০টিরও বেশি তাজা গুলি, একটি পিস্তল এবং একটি মেশিনগান পাওয়া গিয়েছে। মন্ত্রীজিকে খুঁজে দেওয়ার জন্য রাজ্য পুলিশ ১০ লক্ষ্য টাকা পুরস্কার ঘোষণা করেছিল বলেও জানান তুতি।

অনুবাদ সূত্রঃ 

http://indianexpress.com/article/india/india-news-india/jharkhand-maoist-zonal-commander-neutralised-by-security-forces-in-gumla/

Advertisements


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s