ফিলিপিনে পুলিশ প্রধানসহ ৪ কর্মকর্তাকে বন্দী করেছে মাওবাদীরা

maxresdefault

অনূদিতঃ ফিলিপিনের মাওবাদী নিউ পিপলস আর্মি-NPA গত ১৬ই এপ্রিল, শনিবার পাকুইবাটো জেলায় ২টি পৃথক ঘটনায় পাঁচজন পুলিশ কর্মকর্তাকে বন্দী এবং ২০টি আগ্নেয়াস্ত্র জব্দ করেছে।

এনপিএ মুখপাত্র রিগোবার্তো সানচেজ এক বিবৃতিতে জানায়, সকাল ১১.৩০মিনিটের দিকে প্রথম পূলাঞ বাগাণী ব্যাটালিয়নের একটি ইউনিট মোবাইল টহল দেয়া একটি জাহাজ থেকে ফিলিপাইনের জাতীয় পুলিশের ৫জন কর্মকর্তাকে যুদ্ধবন্দী হিসেবে আটক করে।

ফিলিপিন পুলিশের এই কর্মকর্তারা হলেন- পুলিশের প্রধান ইন্সপেক্টর Leonardo V. Tarungoy, পুলিশ অফিসার Rosenie L. Cabuenas, Rudolph Y. Pacete, Neil C. Arellano এবং  Abdul Azis A. Ali। এনপিএ-NPA একই সাথে তাদের কাছ থেকে দুটি 9mm পিস্তল ও একটি .45 ক্যালিবার পিস্তল উদ্ধার করে।

সানচেজ বলেন, “জনগণ এবং বিপ্লবী আন্দোলনের বিরুদ্ধে সকল যুদ্ধাপরাধ ও অন্যান্য অপরাধের জন্য এই পুলিশ যুদ্ধবন্দীদের বিরুদ্ধে তদন্ত করে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

সানচেজ আরো বলেন, শনিবার সকাল ৭টার দিকে সেনাবাহিনীর ৭২ ইনফ্যান্ট্রি ব্যাটেলিয়নের উপর NPA  গেরিলারা অভিযান চালিয়ে ১৭টি আগ্নেয়াস্ত্র জব্দ করে। এর মধ্যে রয়েছে   ৯টি গাড়াণ্ড রাইফেল, ৮টি  M14 রাইফেল, ৭৮ক্লীপ গোলাবারুদ,  ৩০টি ফুল লোডেড M14 ম্যাগজিন এবং অন্যান্য সামরিক হার্ডওয়্যার রয়েছে।

সূত্রঃ davaotoday

Advertisements


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s