বাংলাদেশে নকশালপন্থি সংগঠন ‘গণমুক্তির গানের দল’ এর ২ সদস্য গ্রেফতার

13292749_10209590277699680_1526333557_n

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২২শে মে পূর্ববাংলার কমিউনিস্ট পার্টি(এমএল) এর সাধারণ সম্পাদক শহীদ মাওবাদী নেতা মনিরুজ্জামান তারার ৪২তম শহীদ দিবস পালনের আহবান জানিয়ে লিফলেট বিতরণ করার সময় ‘গনমুক্তির গানের দল’ এর দুই কর্মীকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে সরকারী মদদপুষ্ট ছাত্রলীগ ও কর্তৃপক্ষ।

গত বৃহস্পতিবার সকাল আনুমানিক নয়টায় প্রশাসনিক ভবনের সামনে লিফলেট বিতরণ করার সময় এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবুল বারাকাত আকিব এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ছাত্রী ফারহানা হক শামা।  তার গ্রামের বাড়ি নেত্রকোনা।  তিনি সংগঠনের সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন।

তাদের লিফলেটে লেখা ছিল যে, ১৯৭৫ সালে সাম্রাজ্যবাদের দালাল স্বৈরাচারী শেখ মুজিবুর রহমান কমরেড তারাকে ধরে নিয়ে গিয়ে নির্মম অত্যাচার করে ও নথিভুক্ত না করে আটকে রেখেছিল এবং তাকে আদর্শচ্যুত ও আতঙ্কি করতে না পেরে ২২শে মে হত্যা করে তার মায়ের কবরের পাশে ফেলে রেখে যায়।

এবং শেখ মুজিব ৭২ থেকে ৭৪ সাল পর্যন্ত প্রায় ত্রিশ হাজার কমিউনিস্টকে হত্যা করেছিল।

এ ব্যাপারে সরকারী মদদপুষ্ট জবি প্রক্টর ড. নুর মোহাম্মদ বলেন, জবি ক্যাম্পাসে জতির জনক বিরোধী লিফলেট বিতরণ করা হলে তাদেরকে ধরে পুলিশের হাতে হস্তান্তর করা হয়েছে।  কোতয়ালী থানার ওসি আবুল হোসেন বলেন, জবি কর্তৃপক্ষ দুজনকে পুলিশের কাছে হস্তান্তর করেছে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত আটক ২ সদস্যকে কোর্টে চালান দিয়েছে পুলিশ।

1463652569314

সূত্রঃ http://bdnewshour24.com/main/newsDetails/12321



Leave a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.