ঝাড়খণ্ডে গোয়েন্দা পুলিশের কর্মকর্তাকে অপহরণ ও খতম করেছে মাওবাদীরা

8e3f859a-2708-11e6-a271-92fd27615944

অনূদিতঃ

গত সোমবার রাতে ঝাড়খণ্ডের নাওয়াতলী গ্রামে সন্দেহভাজন মাওবাদীরা পুলিশের গোয়েন্দা শাখার এক কর্মকর্তাকে অপহরণের পর খতম করেছে।

বদ্রীনাথ তিওয়ারি(৪৫) নামে এই কর্মকর্তাকে কয়েক মাস আগে বিদ্রোহ কবলিত চাইনপুরে বদলি করা হয়েছিল এবং তার দায়িত্ব অংশ হিসাবে স্থানীয় চরদের মধ্যে গোয়েন্দা নেটওয়ার্ক সফলভাবে উন্নত করেছিল এবং মাওবাদী ক্যাম্পগুলোর ভিতরে চর ঢুকিয়ে দিয়েছে।  সে বিনোদ তীরকে ছদ্ম নামে একজন আদিবাসী সেজে নাওয়াতলী গ্রামে গোপনে কাজ করে যাচ্ছিল।  সে মাওবাদী বিদ্রোহীদের এবং তাদের আন্দোলনের গোপন আস্তানা সম্পর্কে গোয়েন্দা তত্থ্য সংগৃহীত করত।  তার দেওয়া তথ্যের উপর ভিত্তি করে, গুমলা পুলিশ ও সিআরপিএফ বেশ কিছু মাওবাদী ক্যাম্পগুলো গুঁড়িয়ে দেয় এবং তাদের কার্যকলাপে গুরুতর ক্ষতিসাধন করে।

চাইনপুরের একজন কর্মকর্তা হিন্দুস্তান টাইমসকে বলেন, রাত নয়টার দিকে স্থানীয় শীর্ষ নেতা রান্থু বীরবল এবং লাজিমসহ বিদ্রোহীদের একটি দল নাওয়াতলী গ্রামে এসে তিওয়ারিকে তার বাড়ী থেকে অপহরণ করে এবং নিকটবর্তী একটি জঙ্গলে নিয়ে গুলি করে খতম করে।

খতমের দায়িত্ব স্বীকার ও কারণ উল্লেখ করে সিপিআই(মাওবাদী) গুমলা উপকমিটি হাতে লিখিত একটি নোট ঘটনাস্থলে রেখে যায়।

সূত্রঃ http://timesofindia.indiatimes.com/city/ranchi/Heavily-armed-Maoists-abduct-kill-intelligence-branch-cop-in-Jharkhand/articleshow/52517697.cms

Advertisements


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s