রূপপুর পারমাণবিক ও রামপাল কয়লা বিদ্যুৎ প্রকল্প বা‌তি‌লের দাবীতে ‘জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট’ এর বি‌ক্ষোভ মি‌ছিল ও সমা‌বেশ অনু‌ষ্ঠিত

বাংলাদেশঃ

প্রেস বিজ্ঞপ্তি

14690940_799164970225417_8790545713181782422_n

14724600_799166213558626_7691279777015262276_n

14680649_799151826893398_169598591000272777_n

রূপপুর পারমান‌বিক ও রামপাল কয়লা বিদ্যুৎ প্রকল্প বা‌তি‌লের দা‌বি‌তে বি‌ক্ষোভ মি‌ছিল ও সমা‌বেশ অনু‌ষ্ঠিত

আজ ১৪ অ‌ক্টোবর ২০১৬ শুক্রবার বিকাল সা‌ড়ে ৪টায় জাতীয় গণতা‌ন্ত্রিক ফ্রন্টের দেশব্যা‌পি কর্মসূ‌চির অংশ হি‌সে‌বে জাতীয় প্রেস ক্লা‌বের সাম‌নে রূপপুর পারমান‌বিক ও রামপাল কয়লা বিদ্যুৎ প্রকল্প বা‌তি‌লের দা‌বি‌তে বি‌ক্ষোভ মি‌ছিল ও সমা‌বেশ অনু‌ষ্ঠিত হয়। সংগঠ‌নের নেতা র‌মিজ উ‌দ্দি‌নের সভাপ‌তি‌ত্বে সমা‌বে‌শে বক্তব্য রা‌খেন সহসভাপ‌তি শ্যামল কুমার ভৌ‌মিক, সাধারণ সম্পাদক ব্রি‌গে: জেনা: (অব:) এম, জাহাঙ্গীর হুসাইন, সহসাধারণ সম্পাদক মো: ইয়া‌ছিন ও প্রকাশ দত্ত, প্রচার সম্পাদক র‌ফিকুল ইসলাম ও ঢাকা মহানগর ক‌মি‌টির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান খান প্রমুখ। নেতৃবৃন্দ ব‌লেন, মহা‌জোট সরকার ক্ষমতা দীর্ঘস্থায়ী কর‌তে সাম্রাজ্যবাদী সকল শ‌ক্তির সা‌থে বি‌নি‌য়োগ চু‌ক্তিসহ সাম‌রিক বেসাম‌রিক চু‌ক্তি ক‌রে চ‌লে‌ছে। তারই আ‌লো‌কে রা‌শিয়ার ন্বা‌র্থে রূপপুর পারমান‌বিক বিদ্যুৎ প্রকল্পসহ বি‌ভিন্ন চু‌ক্তি ক‌রে অগ্রসর হ‌চ্ছে। অন্য‌দি‌কে আন্ত:সাম্রাজ্যবাদী দ্ব‌দ্বে সাম্রাজ্যবাদী শ‌ক্তিগু‌লো বিশ্ব বাজার বন্টন, পুনর্বন্টন নি‌য়ে যুদ্ধ প্রস্তু‌তি‌কে অগ্রসর কর‌তে গি‌য়ে এতদ্বাঞ্চ‌লে সাম্রাজ্যবাদের দালাল ভারত‌কে যুক্ত ক‌রে আ‌ধিপত্য বিস্তার ও নিয়ন্ত্রণ প্র‌তিষ্ঠা কর‌তে চায়। এমন এক প্রেক্ষাপ‌টে সাম্রাজ্যবা‌দের দালাল মহা‌জোট সরকার, দালাল ভার‌তের শাসক গোষ্ঠীর স্বার্থরক্ষা ও খু‌শি কর‌তে রামপাল কয়লা বিদ্যুৎ প্রকল্পসহ ট্রান‌জিট, ট্রান্স‌শিপ‌মেন্ট চু‌ক্তি বাস্তবায়ন ক‌রে ক্ষমতায় টি‌কে থাক‌তে চায়। তাই রূপপুর ও রামপাল প্রকল্প দু‌টি প‌রি‌বেশ ও জনজীব‌নে ব্যাপক বিপর্য‌য়ের আশঙ্কার পরও সরকার চরম স্বৈরাচারী ম‌নোভাব নি‌য়ে প্রকল্প বাস্তবায়‌নের দি‌কে অগ্রসর হ‌চ্ছে। নেতৃবৃন্দ ব‌লেন, নয়াউপ‌নি‌বে‌শিক দেশগু‌লো প‌রিচা‌লিত হয় সাম্রাজ্যবাদী স্বা‌র্থে ও নি‌র্দে‌শে। বাংলা‌দে‌শের মত নয়াউপ‌নি‌বে‌শিক দে‌শে গৃ‌হিত কোন প্রকল্পই জাতীয় ও জনস্বার্থ রক্ষা কর‌তে পা‌রে না। আজ তাই প্র‌য়োজন রূপপুর ও রামপালসহ সক‌ল জাতীয় ও জনস্বার্থ বি‌রোধী ভূ‌মিকার বিরু‌দ্ধে সাম্রাজ্যবাদ ও তার দালাল বি‌রোধী শ‌ক্তির ঐক্য গ‌ড়ে তু‌লে শ্র‌মিক কৃষক জনগ‌ণের রাষ্ট্র, সরকার ও সং‌বিধান প্র‌তিষ্ঠার ল‌ক্ষ্যে অগ্রসর হওয়া।

বার্তা প্রেরক

প্রকাশ দত্ত

সহসাধারণ সম্পাদক

০১৯২৪০৪৮১৯৩

প্রেস বিজ্ঞপ্তি

তেল, গ্যাস, বিদ্যুৎ, বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মোহাম্মদের প্রাণ নাশের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি ডাঃ এম.এ করিম ও সাধারণ সম্পাদক ব্রিগেঃ জেনাঃ (অবঃ) এম. জাহাঙ্গীর হুসাইন এক যুক্ত বিবৃতিতে অধ্যাপক আনু মোহাম্মদের প্রাণনাশের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সরকার মুখে আইন শৃঙ্খলার উন্নতির কথা বললেও কার্যত মানুষের স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা নেই বললেই চলে। নেতৃবৃন্দ অবিলম্বে হুমকিদাতাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

নেতৃবৃন্দ আরো বলেন, অধ্যাপক আনু মোহাম্মদের ওপর হুমকি কোন ব্যক্তিগত বিষয় নয় এটি আন্দোলনরত প্রতিবাদকারী শক্তি, ব্যক্তি ও গোষ্ঠির ওপর হুমকি। আজ তাই প্রয়োজন দেশপ্রেমিক শক্তি, ব্যক্তি ও গোষ্ঠির ঐক্যবদ্ধ প্রতিরোধ আন্দোলন।

বার্তা প্রেরক
প্রকাশ দত্ত
সহ-সম্পাদক
মোবাঃ ০১৯২৪-০৪৮১৩৯

Advertisements


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s