বিপ্লবী লেখক ভারাভারা রাওকে গ্রেফতার করা হয়েছে –

6106_varavara_rao

বিপ্লবী লেখক এবং নাগরিক অধিকার কর্মী ভারাভারা রাও এবং কিছু অন্যান্য কর্মীদের এনটিআর ট্রাস্ট ভবনের সামনে প্রতিবাদ করার সময় বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে।

ভারাভারা রাওয়ের নেতৃত্বে এই সকল কর্মীরা রামকৃষ্ণসহ মাওবাদী নেতার অবিলম্বে আদালতে উপস্থাপন করার জন্যে অবস্থান প্রতিবাদ করছিলেন।

এ সময় কর্মীরা স্লোগান এবং ট্রাফিক ব্লক করতে থাকলে বিশাল সংখ্যক পুলিশ এতে হস্তক্ষেপ করে এবং তাদেরকে গ্রেপ্তার করে।

পরে mediapersons এর সাথে কথা বলার সময়, ভারাভারা রাও বলেন- তিনি তথ্য পেয়েছেন যে, কিছু গুরুত্বপূর্ণ জনপ্রিয় মাওবাদী নেতা – রামকৃষ্ণ ওরফে আরকে এবং গাজারলা রবি- যিনি অন্ধ্র-ওড়িশা বর্ডার (AoB) এলাকার সম্পাদক নামে পরিচিত, তাদের কথিত নকশাল এনকাউন্টার পর পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। যে ঘটনায় সাম্প্রতিক ২০জন মাওবাদীকে হত্যা করা হয়।

তিনি তাদের আদালতগুলোতে উপস্থাপন না করায় সরকারকে প্রশ্নবিদ্ধ করেন। ভারাভারা রাও বলেন, কোন মাওবাদী নেতা পুলিশের হেফাজতে ছিল এটা অস্বীকার করে বিশাখাপত্তনমের গ্রামীণ এসপি রাহুল দেব শর্মার দেয়া বিবৃতি তারা বিশ্বাস করেননি।

ভারাভারা রাও এসময় বিক্ষোভকারীদের উদ্দেশ্য করে বলেন, আরকে ও তার সহযোগীদের কোন ক্ষতি করা হলে তার জন্যে অন্ধ্রপ্রদেশের টিডিপি সরকার দায়ী থাকবে বলে সতর্ক করে দেন।

তিনি বনাঞ্চলে চিরুনি অভিযানের অজুহাতে ভুয়া এনকাউন্টারের জন্য অন্ধ্রপ্রদেশের টিডিপি সরকারের কঠিন সমালোচনা করেন। হত্যাকাণ্ডের শিকার মাওবাদীদের ময়নাতদন্তের রিপোর্ট জনসমক্ষে প্রকাশ করার জন্যেও সরকারের প্রতি ভারাভারা রাও দাবি জানান।

সূত্রঃ http://www.thehansindia.com/posts/index/Andhra-Pradesh/2016-10-28/Varavara-arrested-as-activists-stage-sit-in-at-NTR-Trust-Bhavan/261442

 

Advertisements


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s