ভারতে মাওবাদীদের বিরুদ্ধে চলমান সামরিক অভিযানের বিরুদ্ধে আন্তর্জাতিক সংহতির আহবান –

naxalwar-800x445

Redspark– ভারতের একটি গণতান্ত্রিক সংগঠনের একজন কমরেড থেকে গত ২৫শে অক্টোবর এই বার্তাটি পেয়েছে:

আজ, রাষ্ট্র ঠান্ডা মাথায় আরো ৩জন কমরেডকে হত্যা করেছে, এ নিয়ে ভারত রাষ্ট্র গত দুই দিনে ২৭জন কমরেডকে হত্যা করল।  ভারতীয় রাষ্ট্র মাওবাদীদের বিরুদ্ধে একটি গণবিরোধী লড়াইয়ে নেমেছে, যারা প্রাকৃতিক সম্পদ থেকে জমি লুটে নিয়োজিত কর্পোরেট-সরকারী প্রতিষ্ঠান থেকে জনগণের অধিকার রক্ষার লড়াইয়ে যুক্ত আছে।

একদিকে শাসক শ্রেণী মাওবাদীদের সঙ্গে শান্তি আলোচনার জন্য অনুরোধ করছে, কিন্তু অন্যদিকে রাষ্ট্র তার বিভীষিকাময় হত্যাকাণ্ড অব্যাহত রেখেছে। আমরা আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাচ্ছি, রাষ্ট্রের চলমান সামরিক অভিযানের নিন্দা ও কমরেডদের সাথে একাত্মতা প্রকাশ করার জন্য।

Redspark টিম, ভারতের বিপ্লবের নেতৃস্থানীয় কমরেডদের সাথে একাত্মতা প্রকাশ করছে। আমরা, ভারতীয় ভূখন্ডে গণবিরোধী চলমান যুদ্ধের বিরুদ্ধে সংগঠিত হওয়ার ও প্রচারাভিযানের জন্যে সব প্রগতিশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে আহবান জানাচ্ছে। ভারত রাষ্ট্র কর্তৃক অবিলম্বে সমাজের নিপীড়িতদের বিরুদ্ধে তার বিভীষিকাময় অভিযান বন্ধ করার এবং ভারতের কারাগারে আটক সব রাজনৈতিক বন্দিকে মুক্তি দেয়ার জন্যে আমরা রাষ্ট্রের কাছে দাবী জানাচ্ছি।

সূত্রঃ http://www.redspark.nu/en/peoples-war/india/call-for-international-solidarity-against-the-ongoing-military-campaign-against-maoists-in-india/

Advertisements


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s