দেখুন- ছত্তিশগড়ে মাওবাদী গেরিলা হামলার ভিডিও (৭ বছর পর প্রকাশিত) !

গেরিলা হামলার ভুলভ্রান্তি ধরতে বহুদিন ধরেই নিজেদের অপরেশনের ভিডিওগ্রাফি করে মাওবাদীরা। হামলার ৭ বছর পর এবার তেমনই একটি ভিডিও প্রকাশ্যে এল। ২০০৯ সালের ১২ই জুলাইয়ের যেখানে মাওবাদী হামলায় এক এসপি-সহ আঠাশ জন জওয়ান খতম হয়। কিন্তু ওই ভিডিও থেকে এমন এক চাঞ্চল্যকর তথ্য মিলেছে, যা আশঙ্কা তৈরি করেছে পুলিশমহলে।

ছত্তিশগড়ের সদর রায়পুর থেকে প্রায় ৯০ কিমি দূরে দুই পুলিশকর্মী খতমের খবর এসেছিল পুলিশের কাছে। সেই খবর পেয়েই রাজনন্দগাঁওয়ের এসপি বিশাল যৌথ বাহিনী নিয়ে ঘটনাস্থলে যান। আর তখনই পাকা রাস্তার উপর বিস্ফোরণ।

জঙ্গলের আড়াল থেকে শুরু হয় গুলিবৃষ্টি ওয়ারলেসে সমানে নির্দেশ দিতে থাকেন কমান্ডার। এসপি-সহ ২৮ জন যৌথ বাহিনীর কর্মীর ঘটনাস্থলেই মৃত্যু হয়। হামলায় নিহত জওয়ানদের ব্যুলেটপ্রুফ জ্যাকেট, হাতিয়ার থেকে যাবতীয় সরঞ্জাম জব্দ করে মাওবাদীরা।

কিছুক্ষণের মধ্যেই এলাকা ছাড়ার নির্দেশ আসে কমান্ডারের। আর এই হামলার ছবি প্রকাশ্যে আসতেই স্পষ্ট হয়েছে মাওবাদীদের নিজস্ব আধুনিক বেতার ব্যবস্থা বা ওয়ারলেস সিস্টেমের কথা। এর আগে রাষ্ট্রীয় বাহিনীর ওয়ারলেস লুঠ করে গতিবিধি জানার কাছ করত মাওবাদীরা। তাই ছত্তিশগড়ে নিজেদের ফ্রিকোয়েন্সি বদল করেছে বাহিনী। কিন্তু এবার নিজেদের ওয়ারলেস সিস্টেমের প্রমাণ দিয়ে বড় চ্যালেঞ্জ ছুঁড়ল মাওবাদীরা।

 

Advertisements


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s