কর্পোরেট হাউসের স্বার্থ রক্ষা করায় অক্ষয় ও সাইনা’কে মাওবাদীদের সতর্ক বার্তা

akshay-saina

অক্ষয় কুমার ও সাইনা নেহওয়াল দুজনেই ১৬ই মার্চ মাওবাদী হামলায় নিহত ১২ জন সিআরপিএফ জওয়ানদের পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করায় এর নিন্দা জানিয়ে তাদের সতর্ক করে দিয়েছে মাওবাদীরা। বলিউড তারকা অক্ষয় ১২ জওয়ানের প্রত্যেকের পরিবারকে ৯ লাখ টাকা করে ও লন্ডন অলিম্পিকে ব্যাডমিন্টনে ব্রোঞ্জ জয়ী সাইনা সাহায্য করেন পরিবার পিছু ৫০,০০০ টাকা করে।

সিপিআই(মাওবাদী) দক্ষিণ বস্তার সাব জোনাল ব্যুরো কর্তৃক হিন্দি ও আদিবাসী গোন্দ ভাষায় লেখা মাওবাদীদের প্যামফ্লেটে অক্ষয় ও সাইনার নাম করে সাবধান করা হয়েছে। বলা হয়েছে, “আমরা বিখ্যাত ব্যক্তিত্ব, চলচ্চিত্র অভিনেতা, ক্রীড়াবিদ এবং সেলিব্রিটিদের কাছে আবেদন জানাচ্ছি, তারা যেন বিপ্লব এবং দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে, পুলিশের অত্যাচার এবং মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে দাঁড়ান । সেলেব্রিটিদের সেই সব গরীব মানুষদের কথা আগে ভাবা উচিত যাঁরা দিনের পর দিন সশস্ত্র সেনাবাহিনীর হাতে নিপীড়িত এবং নির্যাতিত হয়েছেন। ভাবা উচিত সেই সব তফশীলি আদিবাসীদের কথা যাঁদের মানবিক অধিকার থেকে চিরবঞ্চিত করে রাখা হয়েছে। নিরাপত্তা বাহিনী কর্পোরেট হাউসের স্বার্থ দেখার কাজ করে, তাদের যেন কোনওভাবেই সাহায্য না করা হয়। তার থেকে বরং শোষক বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে মাওবাদীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে মাওবাদীরা। জওয়ানদের পাশে দাঁড়ানো কখনওই উচিত হয়নি তাঁদের। জওয়ানরা কোনওভাবেই দেশের জন্যে প্রাণ দেননি। তাঁরা বড় বড় ব্যবসায়ী এবং রাজনৈতিক নেতাদের স্বার্থ রক্ষার জন্যে কাজ করতেন। স্থানীয় গরিব মানুষদের উপর অত্যাচারের জন্যে তাঁদের উচিত শিক্ষা দিয়েছে পিপলস লিবারেশন গেরিলা আর্মি”।

প্যামফ্লেটে গো রক্ষা কর্মীদের ভূমিকার সমালোচনা করে অভিযোগ করে মাওবাদীরা বলেন যে, এসব গো রক্ষা কর্মীরা দরিদ্র দালিতদের এবং মুসলমানদেরকে গরু রক্ষা করার নামে হত্যা করছে।

ছত্তিসগড়ের বাস্তার জেলার দক্ষিণে দান্তেওয়াড়ার বয়লাডিলা এলাকায় পাওয়া গিয়েছে ওই প্যামফ্লেট। সংগঠনের অর্ধশতবার্ষিকী উপলক্ষ্যে সপ্তাহভর উৎসব করছে মাওবাদীরা। সেই উপলক্ষ্যে এই প্যামফ্লেট ছাপিয়ে তারা বিলি করছে।

সূত্রঃ http://www.hindustantimes.com/other-sports/saina-nehwal-akshay-kumar-threatened-by-maoists-for-helping-slain-crpf-jawans-kin/story-6Oe4XIcPSv18D6hoKbhR0K.html

Advertisements


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s