বাংলাদেশঃ ‘মাওবাদী বলশেভিক পুনর্গঠন আন্দোলন’ এর নেতা গ্রেফতার

আকরাম হোসেন

আকরাম হোসেন

রাজবাড়ী সদর উপজেলার পাচুরিয়ার আন্ধার মানিক গ্রাম থেকে আকরাম হোসেন (৪৪) নামের একজন ‘মাওবাদী বলশেভিক পুনর্গঠন আন্দোলন’এর নেতাকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। গত সোমবার দুপুরে ৩.৩০টায় তাঁকে গ্রেপ্তারের সময় তাঁর কাছ থেকে চারটি গুলি ও যুক্তরাষ্ট্রে তৈরি একটি নাইন এমএম বোরের পিস্তল উদ্ধার করা হয়।

আকরাম পূর্ববাংলার সর্বহারা পার্টি(মাওবাদী বলশেভিক পুনর্গঠন আন্দোলন-MBRM)র আঞ্চলিক কমান্ডার বলে পুলিশ দাবি করেছে। আকরামের বাড়ি গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা উইনিয়নের চরআন্ধার মানিক গ্রামে।

রাজবাড়ীর এসপি জিহাদুল কবির তার অফিসে এক সংবাদ ব্রিফিংয়ে জানান, দুপুর আড়াইটার দিকে পার্টির সদস্যরা গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে ডিবির গোয়েন্দা টিম আন্ধার মানিক গ্রামের মেহগনি বাগান থেকে একটি বিদেশি পিস্তল ও চারটি গুলিসহ আকরাম হোসেনকে আটক করে। তিনি রাজবাড়ী অঞ্চলের ‘মাওবাদী বলশেভিক পুনর্গঠন আন্দোলন’ এর আঞ্চলিক কমান্ডার। সম্প্রতি তিনি একটি অস্ত্র মামলা আইনে ১০ বছর কারাভোগ করে জেল থেকে বের হয়েছেন। তাঁর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলাও রয়েছে।

সূত্রঃ http://www.thedailystar.net/country/gang-member-held-after-gunfight-sundarbans-163243


One Comment on “বাংলাদেশঃ ‘মাওবাদী বলশেভিক পুনর্গঠন আন্দোলন’ এর নেতা গ্রেফতার”

  1. Habib says:

    অন্যায়ের বিরুদ্ধে কথা বলার ক্ষেত্র কি বাংলাদেশে বিদ্যমান ? তবে আফসোস হয় যে, স্বাধীনতা পরবর্তি সময়ে এখনো আপনাদেরকে এখনো লড়াই করতে হচ্ছে। শোসনহীন, দূর্নিতিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে যারা বামপন্থী নেতা হিসেবে শোষিত মানুষদের কাছে আশির্বাদ হিসেবে স্থান পেয়েছিলেন, সেই নেতাদ্বয় পূজিবাদের দিকে হস্ত প্রসারিত করেছেন। ক্ষমতা ব্যবহার করে শোষক শ্রেণীর দলে স্থান নিয়েছেন। যাহোক- বামকে ঢাল করে যারা ঠকিয়ে যাচ্ছেন, তাদের আপনারা এখনো প্রতিপক্ষ মনে করছেন-এই জায়গাতেই আপনাদের প্রতি অনেক সম্মান আমার। জয়তু- লাল সালাম।

    Like


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.